গ্রীনবাংলা টুয়েন্টিফোর ডট কম,

গোলাম মোস্তফা খান দাকোপ প্রতিনিধি:

জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে এক মহড়া উপজেলার মধ্যে সবচেয়ে দূর্যোগ প্রবন এলাকা সুতারখালী ইউনিয়নের নলিয়ান গ্রামে অনুষ্ঠিত হয়।
গত ৮-৯ এপ্রিল নলিয়ান মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে ২ দিন ব্যাপি শোভাযাত্রা, আলোচনা সভা,  মহড়া এবং সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করে। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবুল হোসেন, বিশেষ অতিথি ছিলেন উপজেলার সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জনাব মোস্তফা আল রাজিব। সভাপতিত্ব করেন নীলয়ান মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি জনাব সৈহিল উদ্দিন ফকির। একশন এইড বাংলাদেশের প্রতিনিধি ইয়াছিন কবির বলেন দূর্যোগের সময় সবার আগে গর্ভবতী মা, শিশু ও প্রতিবন্ধী ব্যক্তিদের আশ্রয়কেন্দ্রে নিতে হবে। অবশেয়ে বয়স্ক ব্যক্তিদের মধ্যে বিনামূল্যে বেঁতের লাঠি বিতরণের মধ্য দিয়ে অনুষ্টানটি সমাপ্ত হয়।
উল্লেখ্য, ইউরোপিয়ান কমিশনের আর্থিক সহযোগিতায় উলাসী সৃজনী সংঘ ডিপিকো-৬ প্রকল্পের আওতায় একশন বাংলাদেশের সহযোগিতায় গেল বছরের মে মাস থেকে দাকোপ উপজেলার ২টি ইউনিয়ান (কামারখোলা ও সুতারখালী) এর দূর্যোগ কবলিত মানুষের একটি দূর্যোগ সহনশীল ভবিষ্যৎ গঠনের জন্য কাজ করে আসছে।

Share this:
Share this page via Email Share this page via Stumble Upon Share this page via Digg this Share this page via Facebook Share this page via Twitter

Comments are closed.